• বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রমান্বয়ে স্বৈরাচারের নিত্য নতুন অপকর্মের তথ্য ফাঁস হচ্ছে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৪  

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আস্তে আস্তে স্বৈরাচারের নতুন নতুন অপকর্মের তথ্য ফাঁস হচ্ছে। তারা ক্যান্টনমেন্টের ভিতর আয়না ঘর বানিয়েছে। ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আজমীকে সেখানে রেখেছিল। তিনি বুধবার দুপুরে ঠাকুরগাঁও জেলার সীমান্তবর্তী উপজেলা হরিপুরের মাদ্রাসা মাঠে ‘সম্প্রীতি ও গণতন্ত্র রক্ষায় গণঅভ্যুত্থানে পতিত স্বৈরাচারী শেখ হাসিনা সরকার ও তার দোসরদের বিচারের দাবিতে’ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
হরিপুর উপজেলা বিএনপি’র সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ জনসভায় ঠাকুরগাঁও জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, সাংগঠনিক সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ, যুগ্ম সম্পাদক পয়গাম আলী, অর্থ সম্পাদক শরীফ হোসেন, ড্যাব’র মহাসচিব ডাঃ আব্দুস সালামসহ বিএনপি ও অঙ্গসংগঠনের জেলা ও উপজেলা নেতৃবৃন্দ বক্তৃতা করেন।
এ সময় মির্জা ফখরুল ইসলাম হাস্য রসোচ্ছলে বলেন, ‘ওবায়দুল কাদের নাকি পালাবেন না। এখন তিনি কোথায়, আসেন আমার বাসায় নাকি আশ্রয় নেবেন ?’ বিএনপি মহাসচিব বলেন, ‘সংখ্যালঘু সম্প্রদায় আমাদের আমানত, এই আমানত আমাদেরকে জীবন দিয়ে হলেও রক্ষা করতে হবে। সনাতন ধর্মাবলম্বীরা তাদের দুর্গাপূজা যেন উৎসবের মধ্য দিয়ে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারে, তা আমাদেরকেই নিশ্চিত করতে হবে। আমরা যদি আওয়ামী লীগের মতো আচরণ শুরু করি, তাহলে কি আমরা টিকতে পারবো ? হিন্দু সম্প্রদায়কে রক্ষা করা আমাদের দায়িত্ব। তারা আমাদের আমানত, আমরা যেন তার খেয়ানত না করি।’ দুর্গাপূজার সময় হিন্দু সম্প্রদায় যেন উৎসবমুখর পরিবেশে তাদের ধর্মীয় উৎসব সম্পন্ন করতে পারে, সেজন্য তিনি বিএনপি নেতা-কর্মীদের অতন্দ্র প্রহরীর মতো উপস্থিত থেকে দুর্গোৎসব নিশ্চিত করারও আহবান জানান।
মির্জা ফখরুল বলেন, ‘গত ১৫/ ১৬ বছরে আমরা অনেক কষ্ট পেয়েছি। স্বৈরশাসক শেখ হাসিনা তীব্র ছাত্র-গণবিক্ষোভের মুখে হেলিকপ্টারে করে পালিয়েছে। এর থেকে প্রমাণ হয়, সীমা লঙ্ঘন করলে তার রক্ষা নাই। তিনি এক্ষেত্রে পবিত্র কোরআনের বাণির উল্লেখ করে বলেন, ‘যারা দাপট দেখিয়ে শাসন করতো, তাদের প্রধান ভারতে পালিয়েছে। যারা আমাদেরকে জেলে দিত, তারাই এখন জেলে ঢুকছে। আমরা শিক্ষা নেই, আল্লাহর নির্দেশের বাইরে কিছু সম্ভব না।’
বিএনপি মহাসচিব দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, প্রশাসনের যারা ভালোভাবে কাজ করতে চান, তাদেরকে সবাই মিলে সাহায্য করুন। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্য দোয়া করবেন। তিনি বলেন, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী তারেক জিয়া আমাদের সবাইকে ঐক্যবদ্ধ রেখেছেন, আন্দোলনে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন। যে বিজয় এসেছে, তা হেলায় হারাবেন না।’ বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে মহাসচিব বলেন, ‘আমরা যদি আওয়ামী লীগের মতো আচরণ করি, তাহলে আমাদের এ বিজয়ের সমস্ত সুফল আমরা হারিয়ে ফেলবো।’ এ সময় মির্জা ফখরুল বলেন,‘ভারতের সাথে আমরা ভালো প্রতিবেশীর মতো থাকতে চাই, কিন্তু অন্যায় হলে আমরা প্রতিরোধ করতে পিছপা হবো না।’ তিনি সবশেষে ধানের শীষের কথা সবাইকে মনে করিয়ে দেন।