• মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ২ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

সুন্দর বাংলাদেশ গড়ার মাধ্যমে শহীদদের ঋণ শোধ করতে হবে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৪  

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, “সুন্দর বাংলাদেশ গড়ার মাধ্যমে শহীদদের ঋণ শোধ করতে হবে। 
তিনি বলেন, আমাদের শহীদরা সুন্দর একাটি বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিল। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতা জীবন দিয়ে দেশ নতুন করে স্বাধীন করে আমাদেরকে ঋণী করে গেছেন।
আজ সোমবার কুড়িগ্রাম পৌর টাউন হলে বাংলদেশ জামায়াতে ইসলামী কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
সেক্রেটারী জেনারেল আরও বলেন, ‘‘স্বৈরাচারী হাসিনা সরকারের আমলে মানুষ শান্তিতে ঘুমাতে পারেনি, ভোট দিতে পারেনি, কর্মস্থলে যেতে পারেনি। স্বৈরাচার মিথ্যা মামলায় হাজার হাজার মানুষকে আসামি করেছে, গুম করেছে, বিচারবর্হিভুতভাবে মানুষকে হত্যা করেছে। জাতির এই দুর্বিষহ অবস্থা থেকে মুক্তি দিয়েছে আমাদের এই বীর শহীদরা। রংপুরের আবু সাঈদ জীবন দিয়ে যে বীরত্বের পরিচয় দিয়েছে তা বিশ্বের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।”
কুড়িগ্রাম জেলা জামায়াতে আমীর ও কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য মাওলানা আব্দুল মতিন ফারুকীর সভাপতিত্বে ও জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা নিজাম উদ্দিনের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতী ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, কুড়িগ্রাম জেলা বিএনপির যুগ্ম সাধারণ সস্পাদক সোহেল হোসাইন কায়কোবাদ, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ গোলাম রব্বানীর পিতা মো. সাইদুল ইসলাম, শহীদ রাসেদুল ইসলামের পিতা মো. বাচ্চু মিয়া, শহীদ আবু রায়হানের পিতা মো. আব্দুর রশিদ, শহীদ নুর আলমের পিতা মো. আমির হোসেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কুড়িগ্রাম জেলা সমন্বয়ক মো. মিনারুল হক, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কুড়িগ্রাম জেলা সভাপতি আব্দুল্লাহ আল আবিদ (মুকুল) প্রমুখ।