• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

শেখ হাসিনার বিচারের দাবিতে মিছিল ও সমাবেশ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২৪  

বিডিআর বিদ্রোহে সেনা কর্মকর্তাদের খুন, হেফাজতের আলেমদের গণহত্যা, সাংবাদিক সাগর-রুনি হত্যা ও ষৈম্য বিরোধী আন্দোলনে নিরপরাধ ছাত্র-জনাকে গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিচারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ঝালকাঠি : ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পৌর যুবদল, শ্রমিক দল ও মহিলা দলের নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা বিএনপির কার্যালয় থেকে একটি মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে অবস্থান কর্মসূচি করে।  
সকালে উপজেলা সদরের বাঘড়ী বাজার থেকে একটি মিছিল শহর ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ। এতে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি তালুকদার আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক নাসিম আকন। নলছিটি উপজেলায়ও একই দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা। সকালে হাইস্কুল সড়ক থেকে মিছিল বের হয়ে একই স্থানে গিয়ে শেষ হয়। মিছিলের নেতৃত্ব দেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি তৌহিদ আলম মান্না।
শরীয়তপুর : আজ বৃহস্পতিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি। সকাল থেকে শরীয়তপুরের ৬ উপজেলা সদরে জেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন বিএনপি, যুবদল, কৃষকদল, ছাত্রদলসহ সহযোগী এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ পৃথক পৃথক কর্মসূচি পালন করে।
এসময় শরীয়তপুর- ঢাকা মহাসড়ক, শরীয়তপুর- চাঁদপুর মহাসড়ক, সখিপুর, নড়িয়া, ডামুড্যা, ভেদরগঞ্জ, গোসাইরহাট, সদর ও জাজিরা থানা সদরের বিভিন্ন বাসস্ট্যান্ড, অটোস্ট্যান্ডসহ সকল যানবাহন চলাচলকারী স্থনে দলীয় নেতা-কর্মীরা উপস্থিত থেকে সতর্ক অবস্থান নেয়।
জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান কিরন, জেলা বিএনপির সহ-সভাপতি সিরাজুল হক মোল্লা, শাহ মো. আব্দুস সালাম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ টিপুসহ দলীয় নেতৃবৃন্দ এসব কর্মসূচিতে বক্তব্য প্রদান করেন।
নড়াইল : জেলায় বিএনপির অবস্থান কর্মসূচি পালিত হয়েছে শহরের চৌরাস্তায়। কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারন সম্পাদক মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহারিয়ার রিজভী জজ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক খন্দকার ফসিয়ার রহমান, সদস্য খন্দকার মঞ্জুরুল সাঈদ বাবু, জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ বিশ্বাস ও সাধারন সম্পাদক খন্দকার মাহমুদুল হাসান সনি। 
রাঙ্গামাটি:  জেলায় বিক্ষোভ মিছিলসহ অবস্থান কর্মসূচি পালন করেছে রাঙ্গামাটি জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। 
বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা শহরের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে বিক্ষোভ মিছিলসহ অবস্থান কর্মসুচী পালন করে। শহরের আলিফ মার্কেট এলাকায় বিএনপির সাবেক উপমন্ত্রী মনি স্বপন দেওয়ান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন, জেলা বিএনপির সহ-সভাপতি সাইফুল ইসলাম পনির, সহ-সভাপতি মো. বাবুল আলী, বিএনপির যুগ্ম সম্পাদক মো. আলী বাবর, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম শাকিল, জেলা কৃষক দলের সভাপতি অলক প্রিয় চৌধুরী রিন্টু, জেলা জাসাস সভাপতি মো. কামাল উদ্দিন, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা মো. জসিম উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ এসব কর্মসুচিতে উপস্থিত ছিলেন।
মাগুরা : সকাল ১১ টায় সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সামনে অবস্থান কর্মসূচি পালন করে জেলা বিএনপি। সেখান থেকে একটি মিছিল নিয়ে শহরের নোমানী ময়দানে গিয়ে অবস্থান নেয় তারা। এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব মো. আক্তার হোসেন, যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন, জেলা বিএনপির সদস্য মনোয়ার হোসেন খান, সদর থানা বিএনপির আহবায়ক মো.কুতুবউদ্দিন, পৌর বিএনপির আহবায়ক মাসুদ হাসান খান কিজিল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আশরাফুজ্জামান শামীম ও জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম প্রমুখ।
এর আগে কলেজের সামনে থেকে  মিছিল বের করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। মিছিলটি শহরের চৌরঙ্গীর মোড় হয়ে ভায়নার মোড়ে গিয়ে সমবেত হয়। সেখানে বক্তব্য রাখেন মাগুরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক শফিকুল ইসলাম, ছাত্র নেতা হামিদ, রাতুল, শেরসাহা আলী ও আনিস। 
হবিগঞ্জ : দুপুর ২ টায় হবিগঞ্জ পৌরসভা মাঠে অবস্থান কর্মসূচি  ও গণমিছিল অনুষ্ঠিত হয়। নবীগঞ্জ, বাহুবল, আজমিরিগঞ্জ, লাখাই, মাধবপুর, শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ সদর, যুবদল, ছাত্রদল, কৃষকদলসহ সবকটি অংগ সংগঠনের নেতা-কর্মীরা এসব কর্মসুচিতে অংশ নেন।
এতে প্রধান অতিথি ছিলেন সাবেক পৌর মেয়র ও সিলেট বিভাগের দাত্বিপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব জি কে গউছ। অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি আবুল হাশিম । বক্তব্য রাখেন এডভোকেট নুরুল ইসলাম, ইসলাম তরফদার তনু ও এডভোকেট কামাল উদ্দিন সেলিম।