• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৭ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

নারী পুলিশের সহায়তায় দেশ ছাড়েন বেনজীর, সিসিটিভি ফুটেজ ফাঁস

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২৪  

সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিরুদ্ধে দুর্নীতির ভয়াবহ চিত্র বের হয়ে আসার পর অনুসন্ধান চালিয়ে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য এবং কয়েকটি ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেনের প্রমাণ পায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ঘটনায় দেশব্যাপী শুরু হয় ব্যাপক আলোচনা সমালোচনা। ঠিক তখনই আত্মগোপনে চলে যান বেনজীর। এরই মাঝে গত ৪ মে অত্যন্ত গোপনীয়তার সঙ্গে দেশ ছেড়ে চলে যান তিনি। তাকে দেশ ছাড়তে সহযোগিতা করে পুলিশই।
বেনজীর আহমেদের পালিয়ে যাওয়ার বিষয়টি এতদিন গোপন ছিল। তবে সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, সরকার তাকে পালিয়ে যেতে সাহায্য করেছে। তার সেই অভিযোগের সত্যতা যেন মিলল নতুন একটি সিসিটিভি ফুটেজ।

সম্প্রতি ফাঁস হওয়া সেই ফুটেজে দেখা গেছে, সাবেক আইজিপি বেনজীর আহমেদ দেশ থেকে নির্বিঘ্নে পালিয়ে যেতে পেরেছেন পুলিশেরই এক নারী কর্মকর্তার সহযোগিতায়। ঐ নারী কর্মকর্তা হলেন, সিনিয়র সহকারী পরিচালক (অপস) এডিশনাল এসপি শাহেদা সুলতানা। বর্তমানে তিনি র‍্যাবে কর্মরত।

গত ৪ মে রাত পৌনে ১২টার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বেনজীরকে তুলে দেন শাহেদা সুলতানা। সিসিটিভিতে বেনজীরের কাগজপত্রসহ তাকে তার আগে আগে হাঁটতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, শাহেদা সুলতানা অনেকদিন ধরেই বেনজীর পরিবারের সঙ্গে ঘনিষ্ঠ। বেনজীর র‍্যাব মহাপরিচালক থাকাকালে শাহেদাও কর্মরত ছিলেন র‍্যাবে। বেনজীর আইজিপি হলে শাহেদার পোস্টিং হয় আইজিপি সেকশনে। সেখানে তিনি আইজিপির স্ত্রীর প্রটোকল অফিসার হিসেবে যোগদান করেন।

বেনজীর অবসরে যাওয়ার পর আবার র‍্যাব সদর দফতরের অপারেশন উইংয়ে সিনিয়র সহকারী পরিচালক (অপস) হিসেবে পোস্টিং পান শাহেদা সুলতানা। বেনজীর যখন দেশ ছেড়ে চলে যান, তখন তিনি প্রভাব খাটিয়ে তাকে ইমিগ্রেশন পার হতে সাহায্য করেন।

এ ব্যাপারে র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এ কে এম শহীদুর রহমান বলেন, আমরা বিষয়টি জেনেছি। খতিয়ে দেখে ব্যবস্থা নিচ্ছি।