• মঙ্গলবার ১০ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৬ ১৪৩১

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

সর্বশেষ:
বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের বিশেষ নিরাপত্তার আইন বাতিল আড়িয়াল বিল অবৈধ দখল মুক্ত করতে কঠোর পদক্ষেপের নির্দেশ টেলিটকের সেবার মান উন্নত করার নির্দেশ উপদেষ্টা নাহিদ ইসলামের আসামি পক্ষে আইনজীবী না থাকলে সহায়তা দেবে লিগ্যাল এইড ১১৫ জনের বিরুদ্ধে চট্টগ্রামে সাইবার ট্রাইব্যুনাল মামলা বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসির সক্ষমতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ সীমান্ত হত্যা ঢাকা-দিল্লি সম্পর্কে বড় বাধা : পররাষ্ট্র উপদেষ্টা সুন্দর বাংলাদেশ গড়ার মাধ্যমে শহীদদের ঋণ শোধ করতে হবে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের শহীদদের সম্মান জানাবে সরকার বিদেশি নাগরিকদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে

১৫ সদস্যের হতে পারে অন্তর্বর্তীকালীন সরকার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৭ আগস্ট ২০২৪  

বৃহস্পতিবার রাতের মধ্যেই হতে পারে অন্তর্বর্তীকালীন সরকারের শপথ। এমনটি জানিয়েছেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান। 

বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন তিনি। 

একটি সূত্রে জানা যায়, অন্তর্বর্তীকালীন সরকার হতে পারে ১৫ সদস্যের। আর অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসাবে দায়িত্ব নেবেন ড. ইউনূস।

ড. ইউনুস এখন দেশের বাইরে আছেন। আগামীকাল দুপুরে এসে পৌঁছানোর কথা রয়েছে। তাকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রিসিভ করতে যাবেন বলে নিশ্চিত করেছেন সেনাপ্রধান।

সেনাপ্রধানের সংবাদ সম্মেলন শেষে জানা যায়, অন্তর্বর্তীকালীন সরকার হতে পারে ১৫ সদস্যের। সাম্প্রতিক সময়ে কোটা সংস্কার নিয়ে উত্তাল ছিল পুরো দেশ। শিক্ষার্থীদের এই আন্দোলনের তোপের মুখে পড়ে গত ৫ আগস্ট দুপুরে পালিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শেখ হাসিনার বিদায়ে আওয়ামী লীগ সরকারের পতন হয়। ভেঙে যায় পুলিশের চেইন অব কমান্ড। সরকার পদত্যাগকে ঘিরে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় কর্মবিরতিতে যায় পুলিশ প্রশাসন। এমন অবস্থায় আজ ট্রাফিক নিয়ন্ত্রণ ও যানজট নিরসনে কাজ করেন শিক্ষার্থীরা।

আওয়ামী লীগ সরকারের পতনের কারণে দেশ প্রায় অচল হয়ে গেছে। আগামীকাল অন্তর্বর্তীকালীন সরকার শপথ নিলে দেশ আবার স্বাভাবিক হয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সেনাপ্রধান।