• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জামালপুরে বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়কের উপর হামলার প্রতিবাদ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৪  

জামালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কারানির্যাতিত সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেকের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের একটি বেসরকারি হাসপাতালে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জামালপুরের অন্যতম সমন্বয়ক মীর ইসহাক হাসান ইখলাস লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, জেলা ক্রিড়া সংস্থার একটি আহবায়ক কমিটি গঠনের জন্য প্রস্ততিমূলক সভায় ছাত্র সমন্বয়কদের উপস্থিত থাকার জন্য জেলা প্রশাসন থেকে আমন্ত্রণ জানানো হয়। আজ ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল নিয়ে আমরা জেলা প্রশাসকের কার্যালয়ে ওই সভায় অংশগ্রহণ করি। সভা শেষে নিশান, রবিন, তুর্য, আবিদ, আহনাফ, দিয়া, মাহিন, নাসিম, মাহতাব, সামি, রুহানসহ বেশ কয়েকজন নিজেদের সমন্বয়ক দাবী করা ভূয়া সমন্বয়ক তথা কুচক্রি মহল তাদের নিজস্ব রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে আমাদের উপর হামলা করে। তারা আমাদের জেলা প্রশাসকের কার্যালয় থেকে মারতে মারতে প্রধান ফটকের বাইরে রাস্তায় নিয়ে যায়। তখন কারানির্যাতিত সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেককে ব্যাপক মারধর করে তার নাক ফাটিয়ে দেয়া হয় এবং মাথা ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করা হয়। পরবর্তীতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর আমাদের উদ্ধার করেন কিন্তু ওই অবস্থায় পুলিশ-প্রশাসনের সামনেই আমাদের প্রাণনাশের হুমকি দেয় তারা। সমন্বয়ক মীর ইসহাক হাসান ইখলাস হামলার প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
সংবাদ সম্মেলনে সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেক, হামিদুল হক সীমান্ত, শাকিলসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। হামলায় আহত সমন্বয়ক মাহমুদুল হাসান বিবেককে প্রথমে জামালপুর জেনারেল হাসাপাতলে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসা শেষে শহরের বেসরকারি আল-রেজা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন থাকায় ওই হাসপাতালেই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।