• মঙ্গলবার ১০ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৬ ১৪৩১

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

সর্বশেষ:
বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের বিশেষ নিরাপত্তার আইন বাতিল আড়িয়াল বিল অবৈধ দখল মুক্ত করতে কঠোর পদক্ষেপের নির্দেশ টেলিটকের সেবার মান উন্নত করার নির্দেশ উপদেষ্টা নাহিদ ইসলামের আসামি পক্ষে আইনজীবী না থাকলে সহায়তা দেবে লিগ্যাল এইড ১১৫ জনের বিরুদ্ধে চট্টগ্রামে সাইবার ট্রাইব্যুনাল মামলা বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসির সক্ষমতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ সীমান্ত হত্যা ঢাকা-দিল্লি সম্পর্কে বড় বাধা : পররাষ্ট্র উপদেষ্টা সুন্দর বাংলাদেশ গড়ার মাধ্যমে শহীদদের ঋণ শোধ করতে হবে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের শহীদদের সম্মান জানাবে সরকার বিদেশি নাগরিকদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে

সারা দেশে ব্যাপক হামলা ভাঙচুর আগুন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৬ আগস্ট ২০২৪  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ ও লং মার্চ টু ঢাকা কর্মসূচি ঘিরে গতকাল সোমবার ঢাকাসহ সারা দেশে সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনা, আওয়ামী লীগের অফিস ও এমপি-মন্ত্রী-নেতাকর্মীদের বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষোভকারীরা।

প্রধান বিচারপতির বাসভবন ও সুপ্রিম কোর্টের বিচারপতিদের আবাসিক ভবন জাজেস কমপ্লেক্সে গতকাল সোমবার হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। প্রধান বিচারপতির বাসভবন রাজধানীর ১৯ হেয়ার রোডে এবং জাজেস কমপ্লেক্সের অবস্থান কাকরাইলে।

ঢাকার গুলিস্তানে গতকাল পুলিশ সদর দপ্তরে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যালয়, সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর বাসভবন এবং রাউজানের আওয়ামী লীগের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীর বাসভবনে গতকাল হামলার পাশাপাশি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ছাড়া নগরের কোতোয়ালি, ইপিজেড, সদরঘাট, চান্দগাঁও, বন্দর, পতেঙ্গা থানায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর মধ্যে কোতোয়ালি ও ইপিজেড থানায় ভাঙচুরের পর অগ্নিসংযোগ করা হয়েছে।

 

ঝালকাঠিতে আমুর বাসায় আগুন

ঝালকাঠিতে গতকাল সংসদ সদস্য আমির হোসেন আমুর বাসভবনে অগ্নিসংযোগ করা হয়েছে।

এ ছাড়া জেলা আওয়ামী লীগের কার্যালয়সহ আওয়ামী লীগ নেতাদের বাসা ও ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ জনতা।
 

কুমিল্লায় এলজিআরডি মন্ত্রী ও এমপিদের বাড়িতে আগুন

কুমিল্লা জেলার মনোহরগঞ্জের পোমগাঁও গ্রামে গতকাল স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের বাড়িতে আগুন দিয়েছে বিক্ষুব্ধ জনতা। নগরীর মুন্সেফবাড়ি এলাকায় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দীন বাহারের বাড়িতে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে।

 

বরগুনায় বিভিন্ন স্থানে আগুন

বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর উপজেলা পরিষদের সামনের বাসভবনে গতকাল আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীরের ব্যক্তিগত অফিস, বরগুনা-১ আসনের এমপি গোলাম সরোয়ার টুকুর কার্যালয় ও জেলা আওয়ামী লীগের অফিস ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
 

ধামরাইয়ে থানা, ইউএনওর বাসভবনে হামলা

বিক্ষুব্ধ জনতা ঢাকার ধামরাই থানা, উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন, পৌরসভা, আনসার-ভিডিপি অফিসে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।

 

নাটোরে প্রতিমন্ত্রীর বাসভবনে হামলা

নাটোর-৩ (সিংড়া) আসনের সংসদ সদস্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বাসভবনে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা।

 

কক্সবাজারে এমপির বাড়িতে হামলা

কক্সবাজারের চারটি সংসদীয় আসনের বর্তমান ও সাবেক এমপিদের বাসা, অফিসসহ জেলা আওয়ামী লীগের অফিসে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

 

সাতক্ষীরায় পুলিশ সুপারের বাসভবন, থানায় হামলা

বিক্ষুব্ধ জনতা সাতক্ষীরার বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, আওয়ামী লীগ অফিস, মুক্তিযোদ্ধা সংসদ, একজন সাবেক ও বর্তমান সংসদ সদস্যের বাড়ি, আওয়ামী লীগ নেতার বাড়িতে গতকাল ভাঙচুর ও লুটপাট করে অগ্নিসংযোগ করেছে।