• মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

সর্বশেষ:
ছাত্র হত্যা : এসআই শাহাদাৎ রিমান্ডে মার্কিন প্রতিনিধিদল বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতায় সহায়তা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে গ্রেফতার দুই পুলিশ সদস্য মানবাধিকার লঙ্ঘনের তথ্য দেওয়ার আহ্বান জাতিসংঘ ফ্যাক্ট-ফাইন্ডিং দল চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবী’র শোভাযাত্রায় জনস্রোত হোটেলকর্মী সিয়াম হত্যা : কারাগারে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কাল বৌদ্ধ ধর্মাবলম্বীদের মধু পূর্ণিমা ক্ষতিগ্রস্তদের সুযোগ-সুবিধা নিশ্চিতে ৫ সদস্যের কমিটি গঠন আ’লীগের হাতে থাকা অবৈধ অস্ত্র জনগণের বিরুদ্ধে ব্যবহার হচ্ছে চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান

ছাত্র হত্যা : এসআই শাহাদাৎ রিমান্ডে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৪  

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় গুলিতে শিক্ষার্থী ইমাম হাসান তাইম হত্যা মামলায় শাহবাগ থানার উপপরিদর্শক শাহাদাৎ আলীর ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ইমাম হাসান হত্যাকান্ডের সঙ্গে সংশ্লিষ্ট থাকায় তার এ রিমান্ড মঞ্জুর করা হয়। নিহত তাইম পুলিশের উপপরিদর্শক মো. ময়নাল হোসেন ভূঁইয়ার পুত্র।
আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন। ডিবি পুলিশ আজ তাকে আদালতে হাজির করলে তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আসামির পক্ষে আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন। 
এর আগে ২০ আগস্ট নিহতের মা মোসা. পারভীন আক্তার বাদী হয়ে ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ইকবাল হোসেনসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলার অপর আসামিরা হলেন, এডিসি শাকিল মোহাম্মদ শামীম, এসি তানজিল আহমেদ, যাত্রাবাড়ী থানার ওসি (তদন্ত) জাকির হোসেন। অপর এক আসামির নাম জানা যায়নি।  
মামলায় অভিযোগ করা হয়, বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালে সরকার ২০ জুলাই কারফিউ জারি করা হলে ওইদিন দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত কারফিউ শিথিল ছিলো। ওই সময় তাইম তার দুই বন্ধুর সাথে যাত্রাবাড়ির কাজলা এলাকায় চা খেতে যায়। তখন পুলিশ কর্মকর্তা ইকবাল হোসেন, শামীম ও তানজিল আহমেদের নির্দেশে  জাকির হোসেন ও তার সঙ্গীরা বিক্ষোভকারীদের ওপর টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও গুলি চালালে প্রাণ ভয়ে ছাত্র-ছাত্রীরা এলোপাথারী ছুটাছুটি করতে থাকে। তাইম ও তার বন্ধুরা চা স্টোরের ভেতর ঢুকে দোকানের সাটার টেনে দেয়। কিন্তু সাটারের নিচের দিকে খোলা থাকায় সেখানে অবস্থারকারীদের পুলিশ টেনে বের করে।  যাত্রাবাড়ী থানার ওসি (তদন্ত) জাকির হোসেন  গুলির থেকে বাঁচতে হলে দৌড়ে পালিয়ে যেতে বলেন। এ সময় সবার আগে তাইম দৌড় দিলে জাকির  পেছন দিক  থেকে তাকে গুলি করে। গুলিবিদ্ধ তাইম এ সময় ঘটনাস্থলে প্রাণ হারান।