• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিল্পাঞ্চলে ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সজাগ থাকতে হবে-শিমুল বিশ্বাস

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৪  

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী ও জাতীয়তাবাদী শ্রমিক দলের সমন্বয়ক এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, শিল্পাঞ্চলে ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সজাগ থাকতে হবে। কেউ শিল্পাঞ্চলে মিছিল, মিটিং করে অশান্ত করার চেষ্টা করলে আলোচনার মাধ্যমে তাদের নিবৃত্ত করতে হবে।
আজ শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের সফর আলী ভূইয়া কলেজ এন্ড স্কুল মাঠে জেলা ও মহানগর শ্রমিক দলের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বন্দর, গার্মেন্টস, ওষুধ কারখানা, সড়ক পরিবহন, সরকারী ও বেসরকারী বিভিন্ন অফিস আদালতে ও শিল্প প্রতিষ্ঠানে নাশকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসাবে আজ সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এবং বিকেল ৪টায় নারায়ণগঞ্জে ট্রেড ইউনিয়ন প্রতিনিধি , শ্রমিকদল ও ২১ টি শ্রমিক সংগঠনের প্রতিনিধি নিয়ে শ্রমিক ব্রিগেড গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।
নারায়ণগঞ্জের সভায় জেলা শ্রমিকদলের সভাপতি মোহাম্মদ মন্টু মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপি  কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সহ-সম্পাদক মো. হুমায়ুন কবির খান, কেন্দ্রীয় শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলাম, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম প্রমুখ।  
শিমুল বিশ্বাস আরো বলেন, শ্রমিকদের সাথে কোনো বিষয়ে মালিকপক্ষের কোনো সমস্যা তৈরি হলে আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। কিন্তু শিল্পাঞ্চল যাতে কোনোভাবেই অস্থিতিশীল না হয়  সেদিকে শ্রমিকদলের  নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে।  
শ্রমিক দলের সমন্বয়ক বলেন, ‘ছাত্র-জনতা চেয়েছিল শেখ হাসিনার পদত্যাগ, অথচ তিনি আন্দোলনের মুখে দেশ ছেড়ে পলায়ন করেছেন। পুরো দেশটাকে মামলা দিয়ে জেলখানা বানিয়ে রেখেছিলেন শেখ হাসিনা। অসংখ্য মানুষকে গুম ও হত্যা করেছেন। সাত বছরের ছেলেটা আজ ১৭ বছর হয়ে গেছে, সে তার বাবাকে খুঁজে পেল না। এমনকি আওয়ামী লীগের লোকজনও তার পতন চেয়েছিল। ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে তাকে পার্শ্ববর্তী দেশে পালাতে হয়েছে। মানুষ তাকে ঘৃণা করে।’
তিনি আরও বলেন, বাংলাদেশের ৮০ শতাংশ মানুষ বিএনপি, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষে। কোথাও কোনো ধরনের নৈরাজ্য আমরা বরদাশত করব না।
বিভিন্ন কল-কারখানা ভাঙচুর, নৈরাজ্য ও শ্রমিক অসন্তোষ সৃষ্টিকারী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে এ সভা আয়োজন করা হয়।